শরীর ভালো রাখার জন্য কি কি খাবার খেতে হবে ?

বিবাহিত জীবনের অন্যতম সৌন্দর্য হলো যৌনতা। যা না থাকলে একজন পুরুষ ও একজন নারীর মধ্যে কখনোই আকর্ষণের সৃষ্টি হতে পারত না। একটি সুন্দর ও সুখী দাম্পত্য জীবন কাটানোর জন্য যৌনতার অপরিহার্যতা যে কতটা গুরুত্বপূর্ণ তা বলার বাইরে। কিন্তু অনেকের ক্ষেত্রেই দেখা যায় একটা সময় গিয়ে যৌন মিলনে আক্ষেপ দেখা দেয়। এটি হতে পারে নানা কারণে।


সম্পর্কে যদি শারীরিক ও মানসিক এই দুই প্রকার শান্তি না থাকে তাহলে সংসারে বেড়ে যায় অশান্তি ও ঝগড়া । প্রথমে যদি আমি শারীরিক সুখের কথা বলি তাহলে প্রথমত আমাদের শারীরিকভাবে সুস্থ থাকাটা বেশি গুরুত্বপূর্ণ বলে আমি মনে করি কারণ আপনি যদি শারীরিকভাবে সুস্থই না থাকেন তাহলে আপনার সঙ্গীকে আপনি কিভাবে সন্তুষ্ট করবেন এজন্য আপনার প্রথমে ভাবতে হবে আপনার শারীরিক সুস্থতা নিয়ে। আজকে আমরা জানবো এমন ১০টি খাবার যা আপনাদের যৌনজীবন অথবা একে অপরের সাথে শারিরিকভাবে  সতেজ ও সফল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ;-

যৌনস্বাস্থ্য ঠিক রাখতে পালং শাকের উপকারিতা

এখন থেকে প্রায় কয়েক বছর আগের কথা যদি চিন্তা করি তখনও মানুষের শারীরিক অসুস্থতার বিষয়টা সবার সামনে বলা যেত না আসলে বিষয়টা লজ্জাজনক। তবে লজ্জাজনক হলেও বর্তমানে এটাকে শুধুমাত্র শারীরিক অসুস্থতা বলেই বিবেচনা করা হয়। যৌন অসুস্থতা আগেকার সময়কার অনেক বড় একটা সমস্যা হলেও এখন আর বিষয়টা নিয়ে চিন্তার কোন বিষয় নেই।

শারীরিকভাবে সুস্থ থাকতে হলে এমন অনেক পুষ্টিকর খাবার রয়েছে যা আমাদের শরীরে পর্যাপ্ত পরিমাণ ভিটামিনের ও মিনারেলের ঘাটতি পূরণ করে থাকে। যা আপনার শরীরের এন্ড্রোক্রাইন সিস্টেম কার্যকর রাখে। এন্ড্রোক্রাইনের কাজ শরীরে ইস্ট্রোজেন এবং টেস্টোস্টেরন জাগ্রত করা আর এই দুটি জিনিস আপনার যৌন ইচ্ছাকে  জাগিয়ে তোলার জন্য অনেক বেশি দরকার।

কারণ সময়ের সাথে সাথে চিকিৎসা ব্যবস্থা হয়েছে আরও উন্নত। মানুষের শারিরীক, মানসিক  ও  আত্মিক এই সব রকম সুস্থতায় পূর্ণতা আনে হচ্ছে যৌন সুস্থতা। এই বিষয়ের জন্য বিশেষজ্ঞরা বলে থাকেন যৌনতা বিষয়ে সম্পূর্ণ শারিরীক  , মানসিক ও সামাজিক সুস্থতার পূর্নাঙ্গ রূপকেই বলা হয়ে থাকে যৌন সুস্থতা।

শুধুমাত্র এই শারীরিক রোগ বা শারীরিক দুর্বলতাই নয় কিন্তু ,  মানসিক অনেক দুশ্চিন্তাই আমাদের অনেকের মাঝেই থাকতে পারে। থাকতে পারে বললে ভুল বলা হবে কারণ আমাদের সবার মাঝেই বা সবার জীবনেই আর কিছু থাকুক আর না থাকুক দুশ্চিন্তে থাকবে সেটা যে বিষয় হোক না কেন যাই হোক যে বিষয়টি নিয়ে বলছিলাম আর কি !

যৌনবাহিত রোগ কি ?

অনেকেই হয়তো এই ব্যাপারে জানেন না বা জানলেও এ ব্যাপারে কেউ মুখ খুলতে চায় না অবশ্য এখানে তাদের কোন দোষ নেই ব্যাপারটা এরকম যে এই ব্যাপারে সব জায়গায় বলার মত একান্তই ব্যক্তিগত তবে এই বিষয়টা যারা জানেনা তাদের জন্যই আজকের এই আলোচনা , কারণ না জানলে তা কিন্তু ডিটেইলস জানতেই হবে সবাইকে।

সবাইকে এই বিষয়টি জানার কথা এ কারণে বলছি যে আজ হোক বা কাল সমস্যা কখনো বলে আসে না এই একই সমস্যায় আপনার হতে পারেন আপনি ভুগতে পারেন দুশ্চিন্তে তাই যেন আপনাকে কোন চিন্তা না করতে হয় সেজন্য শারীরিক অসুস্থতার এই বিষয়গুলো আপনি অবশ্যই জেনে রাখুন। কারণ সর্বাঙ্গ সুন্দর সুস্থ স্বাভাবিক  জীবনের জন্য কিন্তু এ সুস্থতার কোন বিকল্প নেই বললেই চলে।

পালং শাক খাওয়ার উপকারিতা 

যতটুকু আমি জানি যদি আপনি স্বাস্থানের সত্যি চিন্তিত মানুষ হন তাহলে অবশ্যই আপনি শাকসবজি খাবেন বেশিরভাগ সময় দেখা যায় গ্রামের মানুষ কিন্তু প্রচুর পরিমাণে শাকসবজি খায় আর এই কারণে তাদের মধ্যে রোগ বালাই বিষয়টা খুবই কম দেখা যায় শহরের মানুষ স্বাস্থ্য নিয়ে অনেক চিন্তা করলেও তারা অনেক বেছে বেছে খাবার দেয় আর এই কারণে তাদের এই হাল।তাই যদি সত্যি আপনি সুস্থ থাকতে চান তাহলে অবশ্যই শাকসবজি খাওয়া আপনার জন্য অপরিহার্য।


শাক সবজির মধ্যে একটি শাক হলো পালং শাক। আমার দাদি বলে তার নাকি এই শাক খুবই ভালো লাগে সামনে মাংস করে থাকলেও সে মাংস দিয়ে ভাত না খেয়ে শাক দিয়ে ভাত খাব যাই হোক আমার ব্যক্তিগত বিষয় আপনাদের কাছে শেয়ার করলাম এই কারণেই যেন আপনারা বুঝতে পারেন আসলে সুস্থ থাকতে হলে শাকসবজির গুরুত্ব কতটা। পালং শাকে আছে প্রচুর পরিমাণ ম্যাগনেসিয়াম। ম্যাগনেসিয়াম হলো শাকের ভেতরে থাকা একটি উপাদান যা আমাদের শরীরে রক্ত ভালোভাবে চলাচল করতে সাহায্য করে করে।

জাপানের কিছু গবেষকরা বলেন  শরীরে রক্ত চলাচল বাড়লে যৌন উদ্দীপনাও বাড়ে। পালং শাক ও অন্যান্য বিভিন্ন রকম শাক , যেমন ব্রকলি , লেটুস ও, বাঁধাকপি এগুলোতে রয়েছে ফলেট , ভিটামিন বি সহ অন্যান্য অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান যা শরীরের শক্তি ও উদ্দীপনা বাড়াতে ব্যাপক ভূমিকা পালন করেন।

 রসুন খাওয়ার উপকারিতা

এখন আমি যে বিষয় নিয়ে আলোচনা করব বা যে জিনিস নিয়ে আলোচনা করব সেটার নাম হলো রসুন। আপনাদের মধ্যে এমন কে আছেন যিনি রসুল চেনেন না আমার মনে হয় কেউ নেই কারণ যে যত বড় লোকই হোক না কেন একদিন না একদিনের জন্য হলেও সে বাজারে গিয়েছে। আর রান্না করার জন্য যে উপকরণগুলো দরকার হয় তার মধ্যে অন্যতম একটু উপাদান হলো রসুন। এটা শুধু রান্না ক্ষেত্রে ব্যবহৃত হয় না রান্নাতে স্বাদ বাড়ানোর পাশাপাশি রসুনে অনেক উপকারিতা রয়েছে যেগুলো সম্পরকে আমরা এখন জানবো।

আপনাদের মধ্যে কারোর কখনো ফোড়া জাতিও কিছু বের হয়েছে যদি বের হয়ে থাকে তাহলে আমি রসুনের সাহায্যে সহজেই আপনার ফোড়া ভালো করে তুলতে পারবেন। রসুন ফোড়া ভালো করে, এছারাও ঋতুস্রাব চালু করতে সাহায্য করে। এগুলোর পাশাপাশি রসুন খেলে প্রস্রাব স্বাভাবিকভাবে হয়, আর তাছাড়া রসুন খেলে গ্যাস্ট্রিকের সমস্যা অনেকটা নিরাময় হয় মানে দূর হয় আর কি। এছাড়াও রসুন খাওয়ার মাধ্যমে নিস্তেজ লোকদের মধ্যে যৌন ক্ষমতা বেড়ে যায়।

প্রতিদিন পরিমাণ মতো রসূল সেবন করলে তার শরীরের বীর্য বৃদ্ধি করে, ও গরম স্বভাব লোকদের বীর্য গাঢ় করে থাকে, এতক্ষণে হয়তো আপনারা বুঝেই গেছেন রসুন আপনাদের শরীরের জন্য কতটা উপকারী। তাই যে জিনিসগুলো শরীরের উপকার করে অবশ্যই সেই জিনিসগুলো বা খাবারগুলো সেবন করার চেষ্টা করবেন।

তাতে আপনার সমস্যার সমাধান হয়ে যাবে। শরীরে শক্তিও আসবে আর কারো কাছে ছোট হতে হবে না আমি শুনেছি বুদ্ধিমান মানুষদের বেশি বলতে হয় না তারা অল্পতেই বোঝা যায় আর আমার মনে হয় আপনারা সবাই বুদ্ধিমান তাই যেটা ভালো হবে অবশ্যই সেটা করবেন

এছাড়াও রয়েছে আরো কিছু উপাদান যা আমাদের স্বাস্থ্য ঠিক রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। নিচে এমনি কিছু খাবারের তালিকা দেয়া হলো ;-
  • তৈলাক্ত মাছ ;- তৈলাক্ত যেসব মাছ রয়েছে সেগুলোতে ওমেগা ৩ ফ্যাটি এসিড থাকে যা মানুষকে সুস্থ যৌনজীবন ফিরে পেতে সাহায্য করে । এছাড়াও সামুদ্রিক যে মাছগুলো রয়েছে সেগুলোতে প্রচুর পরিমাণে ওমেগা ৩ ফ্যাটি এসিড থাকে যা শরীরের জন্য অনেক উপকারী। এছারাও ওমেগা ৩ ফ্যাটি এসিড শরীরে ডোপামিন বাড়িয়ে দেয় আমি শুনেছি ডকুমেন্ট নাকি মানুষের মাথায় বেশি বেশি খারাপ চিন্তা ভাবনা সৃষ্টি করে মানে যৌন চিন্তাভাবনা আর কি ! এগুলো মস্তিষ্কে চরমভাবে উত্তেজনা জাগিয়ে তোলে। তৈলাক্ত ও সামুদ্রিক মাছ খেলে শরীরের রক্ত চলাচল ভালো হয়। ফলে যৌন স্বাস্থ্য ভালো থাকে এবং যৌন ক্ষমতা প্রায় অনেকটাই বৃদ্ধি পায়।

  • ডিম ;- পুষ্টিকর খাবারের তালিকা থাকবে আর ডিমের নাম থাকবে না এমন কি কখনো হতে পারে তো আমরা এখন আলোচনা করব প্রিমিয়ার ভেতরে কি কি রয়েছে এখন হয়তো আপনারা ভাবছেন কি আর রয়েছে কুসুম রয়েছে। হ্যাঁ আপনারা ঠিকই ভাবছেন ডিমের ভেতরে তো অবশ্যই কুসুম থাকবে কিন্তু আমরা আরো ভিতরের কিছু জানব অর্থাৎ কুসুমের ভেতরে বা পুরো ডিমের ভেতরে কি কি উপাদান রয়েছে আর সেগুলো আমাদের শরীরে কিভাবে কাজে দিবে সেগুলো সম্পর্কে আর কি ! কমবেশি আমরা সবাই জানি ডিম অনেক পুষ্টিকর একটা খাবার  যা খেলে শরীরে শক্তি বাড়ে শরীরে একটা আলাদা রকম ফূর্তি চলে আসে। এছাড়াও ডিম খেলে আপনার বাইসেপ্স অনেকটা শক্ত হয়ে যায় এখন আপনারা ভাবছেন বাইশ আবার কি আপনাদের হাতে যে বেশি থাকে না সেটার কথা বলছি। এগুলোর পাশাপাশি ডিম যৌন সামর্থ্য বাড়াতে ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। ডিমে প্রচুর পরিমাণে ভিটামিন বি-৬ থাকে যা হরমোন লেভেলের ভারসাম্য রক্ষা করে এবং শরীরের ক্লান্তি দূর করতে সাহায্য করে।

  • আপেল ;- এবার চলে আসি একটু ফর্মুলার দিকে ফর্মুলার কথা হবে আর আপেল থাকবে না এটা কোন কথা হলো এবার আমরা আলোচনা করব আপেল নিয়ে যেটা নিঃসন্দেহে খুবই সুন্দর ও সুস্বাদু একটা ফল স্বাস্থ্যবিদরা বলেছেন  প্রতি দিন একজন পুরুষদের একটি করে আপেল খাওয়া উচিত। কারণ আপেলের মধ্যে যে পুষ্টি উপাদান থাকে তা একজন পুরুষের জননাঙ্গে রক্ত সরবরাহ বাড়ায়। যা আপেলের মধ্যে থেকে পাওয়া যায়। তাহলে বুঝতেই পারছেন অ্যাপেল কতোটা পুষ্টিকর ও সুস্বাদু একটা ফল। তাই শরীরের শক্তিকে কারো পরিমাণে বাড়ানোর জন্য প্রতিদিন অবশ্যই একটা করে আপেল খাবেন।

স্বাস্থ্য ঠিক রাখতে দুধ কলা ও বাদামের উপকারিতা

  • দুধ খাওয়ার উপকারিতা ;- দুধ এমন একটা পুষ্টিকর পানিও যা আমাদের শরীরের পক্ষে বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে এছাড়াও দুধ আমাদের শরীরকে করে মজবুত সমস্ত আমাদের শরীরকেই নয় আমাদের শরীরের ভেতরে অবস্থিত হার কে করে আরো মজবুতর ভেতরে যে পুষ্টিকর উপাদানটি রয়েছে অর্থাৎ যেটাকে আমরা প্রাণিজ-ফ্যাট বলে চিনি সেটা খুবই গুরুত্বপূর্ণ একটু উপাদান যেসব খাবারের এই উপাদানটি রয়েছেন সেই খাবার গুলো আমাদের অবশ্যই সেবন করা উচিত কারণ এই খাবারগুলো আমাদের শারীরিক উন্নতি ঘটাবে ও শরীরকে করবে আরও মজবুত। আপনি যদি আপনার শারীরিক শক্তিকে বাড়াতে চান তাহলে অবশ্যই আপনার খাবারের লিস্টে দুধ রাখুন এবং প্রতিদিন নিয়ম করে দুধ খাওয়ার অভ্যাস করুন।

  • কলা খাওয়ার উপকারিতা ;- কলা খেতে কার না ভালো লাগে। আমি যদি ব্যক্তিগতভাবে বলি তাহলে কলা আমার খুব পছন্দের একটি ফল। আপনাদের অনেকেরই হয়তো আমার মতো অনেক ভালো লাগে। তবে আপনারা কি জানেন এর মধ্যে যে পুষ্য উপাদানগুলো রয়েছে তা আপনাদের, যৌন ইচ্ছা তীব্র করতে অনেক বেশি সাহায্য করে। কলাতে রয়েছে অনেক বেশি পরিমাণে পটাশিয়াম যা যৌন মিলন করার জন্য আপনার শরীরে পর্যাপ্ত পরিমাণে শক্তি যোগাতে সাহায্য করে। এছাড়াও আরো একটি পুষ্টিকর উপাদান রয়েছে কলার মধ্যে যার নাম হল রিবফ্লাবিন। যা আপনাদের সবার শারীরিক শক্তি বৃদ্ধি করবে এবং দেহকে রাখবে সুস্থ।

  • বাদাম খাওয়ার উপকারিতা ;- আদমের কথা আর কি বলব আমরা যখন কোথাও ঘুরতে যাই তখন সবার আগে যে খাবারের কথা আমাদের মনে পরে তা হলো বাদাম। এখন হয়তো আপনারা ভাবছেন বাদামে আবার কি পুষ্টি করব উপাদান রয়েছে রে ভাই ? আছে আছে বাদামে যে খুশি করার উপাদানটি রয়েছে তার নাম হলো কোলেস্টেরল ও ফ্যাট যা আপনাদের শরীরে শারীরিক উত্তেজনা বাড়াতে সাহায্য করে এজন্য যদি আপনি চান আপনারও শরীরে শারীরিক উত্তেজনা বেড়ে উঠুক তাহলে অবশ্যই বাদাম আপনাকে খেতে হবে কি খাবেন তো নাকি ? এছাড়াও বাদাম মানুষের শরীরে বীর্য তৈরি ও ঘন হতে সাহায্য করে থাকে। এর মধ্যে এ্যলমন্ড বাদাম চিনা বাদাম , কাজু বাদাম, পেস্তা বাদাম খাওয়া বেশি ভালো।

  • বিট খাওয়ার উপকারিতা ;- জননাঙ্গের যদি উন্নতি করতে চান তাহলে অবশ্যই আপনাদেরকে বীট খাওয়ার অভ্যাস করতে হবে। কারণ বীট মানুষের শরীরের গোপনাঙ্গ সুস্থ ও শক্তিশালী হতে সাহায্য করে তাই আপনার গোপনাঙ্গের উন্নতি সাধন করার জন্য আপনাদের সবারই প্রতিদিন বিট খাওয়া উচিত। আশা করি আমার কথা আপনারা বুঝতে পেরেছেন।

  • চেরি খাওয়ার উপকারিতা ;- আপনি যদি ডায়েট করে থাকেন তাহলে অবশ্যই আপনার ডায়েট লিস্টে চেরি ফল নামক একটি ফল রাখবেন কারণ এই ফলে থাকা অ্যান্থোসায়ানিন আপনাদের শরীরে ধমনীতে রক্ত চলাচল বৃদ্ধি করতে চরমভাবে সাহায্য করবে কি বিশ্বাস হচ্ছে না খেয়েই দেখুন রাতে কনফার্ম ঝড় উঠবে উঠবে কারণ এই ফলটি খাওয়ার মাধ্যমে আপনার শরীরের শক্তি আগে থেকে অনেকটাই বেড়ে যাবে।

যৌন সুস্থতা বজায় রাখতে কিছু টিপস

স্বাস্থ্যকর ডায়েট ;- সুষম খাবার নিয়মিত খেলে তা আমাদের একটিভ রাখতে সাহায্য করে। এতে দেহ সঠিক পুষ্টি পায় যা নানা বিষয়েই দেহকে আগের চেয়েও বেশি সুস্থ ও একটিভ রাখে যা সুস্থ যৌন জীবন বজায় রাখার পূর্বশর্ত। এবং তারই সাথে মদ্যপানের অভ্যাসকেও বিদায় জানাতে হবে। কারণ মদ্যাপান হতে পারে ইনফার্টির্লিটির অন্যতম গুরুত্বপূর্ণ কারণ।
  • নিয়মিত ব্যায়াম ;- নিয়মিত ব্যায়াম আমাদের সেক্সুয়াল লাইফকে সুস্থ রাখতে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এমনকি কিছু নির্দিষ্ট ব্যায়াম ও ইয়োগা মানুষকে আগের চেয়ে অনেক বেশি আগ্রহীও করে তুলতে পারে।ধূমপান বর্জন ;- ধূমপান স্বাস্থ্যের পক্ষে অনেক ক্ষতিকর হবার পাশাপাশি মানব দেহের ফার্টিলিটি-এর উপরও মারাত্মক প্রভাব ফেলতে পারে। এমনকি পুরুষদের স্পার্ম কাউন্ট (শুক্রাণুর পরিমাণ) মারাত্মকভাবে হ্রাস পেতে পারে।

  • স্বাভাবিক ওজন বজায় রাখা ;- অতিরিক্ত ওজন সন্তান জন্ম দেবার ক্ষমতাকে প্রভাবিত করতে পারে। যেমন- অবেসিটি বা অতিরিক্ত ওজন হলে TSH, T3, T4 হরমোন-এর ইমব্যালেন্স-এর বা ইত্যাদি রোগ দেখা দিতে পারে যা সাভাবিক সন্তান জন্মদান প্রক্রিয়াকে ব্যাহত করতে পারে।

  • পরিচ্ছন্নতা বজায় রাখা ;- নিজেকে, নিজের দেহ, পোশাক আশাক পরিচ্ছন্ন রাখা অত্যন্ত জরুরি। সঙ্গীর পজিটিভ অ্যাপ্রোচ সৃষ্টি করতে এটি সাহায্য করে। পরিচ্ছন্ন শরীর, পরিষ্কার অন্তর্বাস সঙ্গীকে একটি ইতিবাচক ভূমিকায় ধাবিত করে।

  • মানসিক সুস্থতা ;- মানসিক চাপ, ডিপ্রেশন ইত্যাদি মানুষের স্বাভাবিক জীবনযাপনকে নেতিবাচকভাবে প্রভাবিত করে। এর ফলেও ডিসফাংশন দেখা দিতে পারে যা সুস্থ সেক্সুয়াল লাইফ-এর ক্ষেত্রে বাঁধা হয়ে দাঁড়াতে পারে।

  • ঙ্গীর সাথে সুস্থ শারিরীক ও মানসিক যোগাযোগ বজায় রাখা ;- সঙ্গীর সাথে স্বাভাবিক সম্মানজনক সম্পর্ক ও যৌন সম্পর্ক বজায় রাখা যৌন সুস্থতার সবচেয়ে বড় দিক। উদাহরণস্বরূপ, অ্যাবিউজিভ রিলেশনশিপ-এ কখনই সুস্থ যৌনতা বজায় রাখা সম্ভব নয়।
যৌন জীবন উপভোগ করতে হলে কিছু জিনিস অবশ্যই মনে করতে হবে সেটা হচ্ছে কোন আনন্দ করার পাশাপাশি যৌন সাথে কিভাবে ঠিক রাখা যায় সে বিষয়েও সবার খেয়াল রাখা উচিত কিছু মহিলারা রয়েছেন যারা শুধুমাত্র যৌন জীবন উপভোগ করতে চায় কিন্তু যৌন স্বাস্থ্যের একজনের খেয়াল রাখেনা। এ বিষয়টি খুবই ক্ষতিকর যৌন বিশেষজ্ঞরা বলে থাকেন আপনার যদি যৌন আনন্দ হোক করতে চান তাহলে অবশ্যই বিশেষ করে মহিলাদের যৌন স্বাস্থ্যের দিকে অবশ্যই খেয়াল রাখতে হবে। এছাড়াও রোগ নিরাময়ের যেসব ভ্যাকসিন রয়েছে সেগুলো অবশ্যই সেবন করতে হবে কারন নিরাপদ সঙ্গমের ক্ষেত্রে এগুলো অনেক গুরুত্বপূর্ণ।
  • সঙ্গম থেকে ছড়িয়ে পড়া সংক্রমণ ;- যখন আপনারা যৌন মিলন করেন তখন অবশ্যই আপনাদের খেয়াল রাখতে হবে যে আপনাদের কারণ কোন ব্যক্তিগত অসুখ বিসুখ রয়েছে কিনা দুই থেকে থাকে তাহলে অবশ্যই এটা আপনার সঙ্গীকে জানাতে হবে কারণ আপনি যদি নিজের ব্যক্তিগত সমস্যা নিয়ে তার সাথে যৌন মিলন করেন তাহলে আপনার সাথে তিনিও মারাত্মক রোগে আক্রান্ত হতে পারেন। আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন।
     
  • রোগের ছড়িয়ে পরা ;- যে সমস্ত মহিলাদের  সঙ্গম কেন্দ্রিক রোগ রয়েছে তাঁদের রোগের কি সঠিক সময়ে চিকিৎসা না করা হয় তাহলে, তাঁদের সন্তানের দেহেও ওই রোগ গর্ভাবস্থায় ছড়িয়ে যেতে পারে। আর এই বিষয়টা অবশ্যই অনেক ঝুঁকিপূর্ণ। তাই অবশ্যই যৌন মিলনের পূর্বে আপনার সঙ্গীকে প্রোটেকশন ব্যবহার করার পরামর্শ দেন। অবশ্যই খেয়াল রাখবেন এই বিষয়গুলো।

  • পিরিয়ড ও সেক্স ;- পিরিয়ডের সময় কখনোই যৌন মিলন করা উচিত নয় কারণ এই সময় মহিলাদের  পেটে অসহ্য যন্ত্রণা হয় যা অনেক সময় মারাত্মক ভাবে কষ্ট দিয়ে থাকে মহিলাদেরকে। একজন পুরুষের বোঝার মত ক্ষমতা নেই। এটা যদি এই সময় যৌন মিলন করা হয় তাহলে সঙ্গম থেকে শরীরে আসা কোন রোগ অবশ্যই দায়ী থাকবে। সমস্যা বেড়ে যাওয়ার আগেই  চিকিৎসকের সঙ্গে কথা বলা অবশ্যক।

যৌবন শক্তি বৃদ্ধির ব্যায়াম

জানেন কি, নিয়মিত ব্যায়াম প্রভাব ফেলে আপনার যৌনজীবনেও? কোন কোন বিশেষ অথচ সহজ ব্যায়াম রোজ করলে আপনার বিছানার সেশনগুলো আরও উত্তেজক আর আনন্দদায়ক হয়ে উঠবে, তারই হদিশ দিচ্ছি আমরা। চলুন জেনে নি কোন ব্যায়ামগুলো করতে হবে ;-

  • প্ল্যাঙ্কস ব্যায়াম ;- শারীরিকভাবে সুস্থ থাকতে চান তাহলে অবশ্যই আপনার শরীরের সক্ষমতা বাড়ানো অপরিহার্য । প্ল্যাঙ্কস ায়াম এমন একটি ব্যায়াম যা আপনার শরীরের পিছনের অংশ অর্থাৎ যেটাকে আমরা ফিট বলে থাকি আর কি সেখানের সেগুলোকে অনেক মজবুত করে তোলে আর আপনার মেরুদন্ড অর্থাৎ আপনার  পিঠের হার গুলো যদি মজবুত হয় তাহলে আপনি  বিছানাতেও অনেক বেশিক্ষণ পারফর্ম করতে পারবেন।
কি করে করবেন ;- পুড় হয়ে শুয়ে হাতদুটো দু’পাশে মেঝেতে পাশাপাশি রাখুন, তারপর হাতের উপর ভর দিয়ে পুশ-আপের ভঙ্গিতে উপরের দিকে শরীরটাকে টেনে তুলুন। পায়ের আঙুল মেঝেতে ছুঁয়ে থাকবে, পিঠ আর মাথা থাকবে একই লাইনে। শরীরটাকে উপরে তোলার সময় পুরো ওজনটা থাকবে বাহু আর পায়ের আঙুলের উপর। শ্বাস টেনে বন্ধ করে যতক্ষণ পারবেন এই অবস্থায় থাকুন, তারপর ধীরে ধীরে শরীরটাকে নামিয়ে নিঃশ্বাস ছাড়ুন। রিপিট করুন।
  • কেগলস ;- আপনি যদি আপনার মাসলের শক্তিকে আরো বৃদ্ধি করতে চান তাহলে অবশ্যই আপনাকে কেগলস নামক এই ব্যায়াম টি করতে হবে। এই ব্যায়ামটি আমাদের শরীরের যে মাশাল রয়েছে সেই মাসলের জোর বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে । কাজেই বুঝতেই পারছেন, পেলভিক মাসল যদি মজবুত হয় তা হলে অর্গাজ়মের সুখও কয়েকগুণ বেড়ে যেতে বাধ্য।
কিভাবে করবেন ;- এই ব্যায়ামটি করার জন্য আপনাকে যে কাজটি প্রথমে করতে হবে সেটা হল একটি ফাঁকা জায়গায় নিচে একটি ম্যাপ পেরে নিবেন তারপর সেখানে কুকুর হয়ে শুরু করবেন সে করার পরে আপনার পা দুটো আপনার দুই হাত দিয়ে ধরার চেষ্টা করবেন ধরার পরে মাথা হালকা করে কিছুক্ষণ থাকার চেষ্টা করুন। এভাবে আস্তে আস্তে ব্যায়ামের সময়কে আরও বাড়ান।  কম করে পাঁচ সেকেন্ড ধরে রাখুন, তারপর ছেড়ে দিন। বেশ কয়েকবার রিপিট করুন। নিয়মিত এই ব্যায়ামগুলো করলে নিশ্চিতভাবেই অনেক বেশি সুখময় হয়ে উঠবে আপনাদের যৌনজীবন। ফল পেলেন কিনা আমাদের জানাতে ভুলবেন না যেন অবশ্য না জানালেও চলবে। 

লেখকের মন্তব্য ;-

সময় যত এগিয়ে যাচ্ছে মানুষের শরীরে দুর্বলতা ও অসুস্থতা বেড়েই চলে যায় এরকম অবনতির প্রায় অনেক কারণে লক্ষ্য করা যায় সেটা হতে পারে নিজের অবহেলার কারণে বা হতে পারে নিজের খাবার তালিকার খামখেয়ালিপনার কারনে। উপরে আমি এমন কিছু খাবারের নাম বলেছি যা খেলে স্বাস্থ্য বা যৌন স্বাস্থ্য দুটোই ভালো থাকবে আশা করি আমার দেয়া তথ্যগুলো আপনাদের কাজে লাগবে তাহলে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আকাশ সিটির নীতিমালা দেখে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url