ভালোবাসার মানুষের গুরুত্ব কেমন হওয়া উচিত ?

কি লিখবো সেটাই ভাবছি আজকে । সত্যি বলতে আমিও একজনকে ভালোবাসি তো হটাৎ করেই মনে হলো আজকে একটু ভালোবাসার মানুষটার গুরুত্ত কেমন হওয়া উচিত সেটা নিয়ে একটু লেখালেখি করা যাক তো আর দেরি কিসের শুরু করা যাক তাহলে ;  


তো আপনাদের কাছে আমার প্রথমেই একটা প্রশ্ন আছে সেটা হলো যদি কেও কাউকে সত্যি ভালোবেসে থাকে তাহলে কি তাকে সত্যি অবহেলা করা সম্ভব ?
উত্তর টা আমিই দিয়ে দিচ্ছি আপনারা মিলিয়ে নিবেন । সত্যি টা হলো না সম্ভব না ভালোবাসার মানুষকে কখনোই অবহেলা করা সম্ভব না ।

এখন হয়তো আপনারা বলবেন কেন ?

সত্যি তো এটাই যে আমরা যখন কেও কাউকে ভালোবাসি তখন সেই মানুষটা আমাদের জন্য দুনিয়ার সবথেকে দামি মানুষ হয়ে ওঠে আমরা তাকে ছাড়া আর কাউকে নিয়ে চিন্তাই করতে পারি না । সে সামনে আসলে মনে হয় যে যদি সময় টা এখানেই থেমে যেতো আর আমি এভাবেই তাকে দেখতে থাকতাম ।মজার ব্যাপার হলো আমরা যদি সত্যি কাউকে মন থেকে একবার ভালোবেসে ফেলি সেই মানুষটার সামনে যেতে আমাদের কেমন যেন লাগে ।

 ভালবাসার মানুষের গুরুত্ব

যেমন ;- ভালোবাসার মানুষটা যদি সামনে থাকে আর আমরা যদি তার সামনে দিয়ে হাঁটতে লাগি মনে হয় যে হাঁটার ধরণ ঠিক আছে তো ঠিক দেখা যাচ্ছে তো বোকা বোকা লাগছে না তো 
আর একটা মজার ব্যাপার হলো সেই মানুষটার সামনে গেলেই আমাদের বুকের ভেতর কেমন যেন ধাক ধাক শুরু করে দেয় মনে হয় যেন  কেউ বুকে তীর ছুঁড়ে মেড়েছে এমন অনুভব হয় ।

মনে হয় যেন ইস যদি এই মানুষটাকে একবার পেয়ে যেতাম সারা জীবন আগলে রাখতাম নিজের করে । হ্যাঁ এটাই ভালোবাসা একদম জাদুর মতো অনুভুতি যেন জীবনে একটা আলাদা রঙ চলে আসে ।

আমরা কখনো ভালোবাসার মানুষটার ওপর বিরক্ত হই না কেন জানেন দুনিয়াতে ওই একটাই মানুষ যে কিনা বিরক্ত করা ছেড়ে দিলে আমাদের সবথেকে বেশি কষ্ট হয় তাই অবহেলা বা বিরক্ত হওয়ার তো কোন প্রশ্নই আসে না ।

লেখকের মন্তব্য

যদি আপনারা কাউকে সত্যি ভালোবেসে থাকেন তাহলে তাকে সময় দিন তার মতামতের গুরুত্ত দিন তার কোথাও ভুল থাকলে সেটা ঠাণ্ডা মাথায় তাকে বোঝানোর চেষ্টা করুন যদি তাও না বুঝে ধৈর্য ধরুন তাকে একটু একা একা ভাবার সময় দিন সে অবশ্যই বুজবে যেকোনো সম্পর্কে ঝগড়া মন মালিন্য হবেই তাই বলে কথা বন্ধ করা যাবে না।

 ঝগড়ার মধ্যে দিয়ে হলেও কথা চালিয়ে যেতে হবে এতে করে মনের সব কথা বাইরে বের হয়ে আসবে এর মাধ্যমে আপনারা দুজন দুজনকে আরও ভালো মতো চিনতে পারবেন বুঝতে পারবেন দুনিয়াতে কেউই একদম স্বয়ংসম্পূর্ণ ভাবে জন্ম নেই নি সবার মধ্যে কিছু না কিছু খারাপ অভ্যাস থাকবেই ।

তার মানে এটা না যে আমরা আমাদের ভালোবাসার মানুষকে কে ছেড়ে চলে যাবো আমাদের উচিত ভালোবাসার মানুষটার হাত ধরে তাকে সঠিক পথে নিয়ে আসা কোনটা ঠিক কোনটা ভুল তাকে ঠাণ্ডা মাথায় ভালো করে বোঝানো ।

আপনি যদি তাকে ভালোবেসে ঠাণ্ডা মাথায় বোঝান সে অবশ্যই বুঝবে ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আকাশ সিটির নীতিমালা দেখে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url